লগইন রেজিস্ট্রেশন

রাজধানীতে সমাবেশ ও মিছিল : সরকারের বিরুদ্ধে ক্রমেই গণরোষ সৃষ্টি হচ্ছে : ইসলামী আন্দোলন

লিখেছেন: ' এম এম নুর হোসেন' @ শনিবার, অক্টোবর ১, ২০১১ (১২:৪২ অপরাহ্ণ)

স্টাফ রিপোর্টার

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, সরকার কোরআন-সুন্নাহবিরোধী কোনো প্রকার আইন করবে না বলে ক্ষমতায় এসে এখন পুরো ইসলামকে নিশ্চিহ্ন করে দেয়ার চেষ্টা করছে। তিনি বলেন, আওয়ামী লীগের এই বক্তব্য ছিল মুসলমানের ভোট নেয়ার একটি অপকৌশল মাত্র। আসলে আওয়ামী লীগ যে একটি ইসলামবিরোধী শক্তির নাম তা তারা আবারও প্রমাণ করেছে। তাদের হাতে ইসলাম, দেশ ও মানবতা আজ নিরাপদ নয়। তারা ১০ টাকায় চাল ও ঘরে ঘরে একটি করে চাকরি দেবে বলেছিল। কিন্তু দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে মানুষ বাজারে গিয়ে বাজার না করে খালি হাতে ফিরে আসতে বাধ্য হয়েছে। অনেকে ক্ষুধার জ্বালায় আত্মহত্যাও করছে। নতুন চাকরিতো দূরের কথা, তারা শ’ শ’ মানুষকে চাকরিচ্যুত করছে।
তিনি বলেন, দেশে অশান্তির দাবানল জ্বালিয়ে বিদেশ থেকে শান্তি পুরস্কার গ্রহণ করে শেখ হাসিনা বিশ্ববাসীকে ধোঁকা দিচ্ছে। ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্ট সম্পর্কে তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়ে দেশের স্বাধীনতাকে জলাঞ্জলি দিয়ে ট্রানজিট চুক্তি করে এসেছেন। যার প্রমাণ আশুগঞ্জ থেকে সরাসরি ভারত এবং ভারত থেকে সরাসরি মালবাহী গাড়ি বাংলাদেশে প্রবেশ করছে। দেশবাসীর চরম অসন্তোষ, তারপরও বিদেশিদের খুশি করতে যা ইচ্ছে তাই করছে এই সরকার। ক্রমেই দেশে সরকারের বিরুদ্ধে গণরোষ সৃষ্টি হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ হাউস বিল্ডিং চত্বরে জ্বালানি তেল ও সিএনজি’র মূল্য বৃদ্ধির প্রতিবাদ, আইন-শৃঙ্খলার চরম অবনতি, সংবিধানে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনর্বহাল, ভারতের সঙ্গে ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্ট চুক্তি স্বাক্ষর বাতিল, জনদুর্ভোগ লাঘব এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবিতে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরী আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা আতাউর রহমান আরেফী, মহানগর সহ-সভাপতি আলতাফ হোসেন, সেক্রেটারি মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ফজলুল হক মৃধা, প্রচার সম্পাদক মাওলানা এইচএম সাইফুল ইসলাম প্রমুখ।
অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সরকার ইসলামের পক্ষে কাজ করবেন বলে ক্ষমতায় এসে ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সরকার আড়াই বছরের শাসনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।
সভাপতির বক্তব্যে হেমায়েত উদ্দিন বলেন, সরকার দেশে দুঃশাসন কায়েম করেছে। দ্রব্যমূল্যের বাজারে আগুন লেগেছে। সেই আগুনে সরকারও জ্বলে পুড়ে ছাই হবে। সমাবেশ শেষে একটি মিছিল বের হয়ে দৈনিক বাংলা, পল্টন মোড়, প্রেস ক্লাব ঘুরে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়।
http://www.amardeshonline.com/pages/details/2011/10/01/108945
ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ
রাজবন্দীদের ডান্ডাবেড়ি পরিয়ে সরকার সীমালংঘন করছে

তেল-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ পুরানা পল্টনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে -সংগ্রাম
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী লীগ সরকারের পুলিশ বাহিনী জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার পরিবর্তে বুট দিয়ে মানুষের গলা চেপে ধরছে। দেশের মানুষ আজ নিরাপত্তাহীন। মানবতা চরমভাবে লঙ্ঘন করা হচ্ছে। রাজবন্দীদের ডান্ডাবেড়ি পরিয়ে সরকার সীমালঙ্ঘন করছে। দফায় দফায় তেল গ্যাসের দাম বৃদ্ধি করে মানুষকে কষ্ট দিচ্ছে। দ্রব্যমূল্য লাগামহীন। অবিলম্বে জনগণের দুর্ভোগ কমানোর জন্য সরকারের প্রতি তারা আহবান জানান। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামী লীগের অধীনে তারা নির্বাচনে যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

গতকাল শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে জ্বালানি তেল ও সিএনজি’র মূল্য বৃদ্ধির প্রতিবাদ, আইন-শৃক্মখলার চরম অবনতি, সংবিধানে ‘‘আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস’’ পুনর্বহাল, ভারতের সাথে ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্ট চুক্তিস্বাক্ষর বাতিল, তেল-গ্যাসসহ খনিজ সম্পদ বিদেশীদের হাতে

http://www.dailysangram.com/news_details.php?news_id=65116

Processing your request, Please wait....
  • Print this article!
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google Bookmarks
  • LinkaGoGo
  • MSN Reporter
  • Twitter
১৮ বার পঠিত
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars ( ভোট, গড়:০.০০)