লগইন রেজিস্ট্রেশন

পীর সাহেব চরমোনাই হুজুরের ঘোষণা , নেতৃত্ব আপনারা দিন তারপরেও ইসলামী দলগুলির মধ্যে ঐক্য একান্ত প্রয়োজন।

লিখেছেন: ' এম এম নুর হোসেন' @ সোমবার, মার্চ ৪, ২০১৩ (৪:৫৭ অপরাহ্ণ)

চারিদিকে একটিই আওয়াজ বলা যায় ঈমানের দাবি , ইসলামী দলগুলোর মধ্যে ঐক্য চাই।ঐক্য হতে হবে কুরআন এবং সুন্নাহর আলোকে ।ইসলাম বিরোধী নারী নেতৃত্বসহ সকল বাতিলের সাথে অপোষহীন অবস্থান থাকতে হবে।একমাত্র ইসলামের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর হযরত মাওলানা মুফতী সৈয়দ মোহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই হুজুরের ঘোষণা , নেতৃত্ব আপনারা দিন তারপরেও ইসলামী দলগুলির মধ্যে ঐক্য একান্ত প্রয়োজন। আপনার মতামত কি ???

Processing your request, Please wait....
  • Print this article!
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google Bookmarks
  • LinkaGoGo
  • MSN Reporter
  • Twitter
৪১২ বার পঠিত
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (ভোট, গড়: ৩.০০)

১৪ টি মন্তব্য

  1. নেতৃত্বের ব্যাপারে প্রথম কথা হয় এর ব্যাপক ও বিভিন্ন পরিসর। আমার ইচ্ছে হয় কেউ যদি চারমোনায়ের হুজুরের কাছ থেকে একটি বিষদ ইন্টার্ভিউ নিয়ে নেতৃত্বের পরিসরগত শ্রেণী এবং শ্রেণীতে শ্রেণীতে পার্থক্য এবং কোন কোন পরিসরে একজন নারী নেতৃত্ব দিতে পারেন অথবা মোটেই পারেন না এই বিষয়ে তাঁর পুরো অভিমত প্রকাশ করেন। একজন অর্গেনাইজেশনের মহিলা পরিচালকও সেই অর্গেনাইজেশনের নেত্রী, স্কুলের প্রধান শিক্ষিকাও, প্রতিষ্ঠানের প্রধানও, কোম্পেনীর প্রধানও। প্রথমে নেতৃত্বইবা কি এবং যে প্রেক্ষিতে রাসূলের হাদিস এসেছে সেই প্রেক্ষিত বর্তমান কালের কোন কোন ক্ষেত্রে অভিন্ন –এগুলো আলোচনার প্রয়োজন। আপনারা কেউ এধরণের একটি লেখা প্রকাশ করলে আমরা উপকৃত হতাম।

    মুসলিম জাতি এ নিয়ে বিষদ আলোচনা করা দরকার। কিন্তু “ইসলামী দলগুলির মধ্যে ঐক্য একান্ত প্রয়োজন” এ কথার কোনো বিকল্প নেই, এটা যেকোনো মূল্যেই হতে হবে। যে যে দলে আছেন অথবা পার্থক্যের স্থানে আছেন, সেই দল ও মতের পার্থক্য রেখেই ঐক্য স্থাপন করা যেতে পারে। মানুষের মতের পার্থক্য কোনো দিনই শেষ হবে না এবং ঐক্যের নাম পার্থক্য ও বৈশিষ্ট্যের বিসর্জনও নয়। মসলমানদের নিঃশেষ করে দিতে সকল ইসলাম বিদ্বেষী গ্রুপ এক্ত্র হতে পারে কিন্তু নিজেদের অস্ত্বিত্ব টিকিয়ে রাখার জন্য মুসমানরা যদি ঐক্যবদ্ধ হতে ব্যর্থ হন তবে এর চেয়ে বড় লজ্জার আর কিছুই থাকবে না।

    ধন্যবাদ।

    হাফিজ

    @এম_আহমদ,বর্তমানে ইসলামী দলগুলোর ঐক্য দরকার এটাই জরুরী। এই মুহূর্তে আপনার অন্য প্রশ্ন গুলো নিয়ে বিষদ আলোচনার দরকার নেই, যেটা আরো বিভেদ নিয়ে আসবে। প্রায়োরিটি বেসিসে এটা বলা হচ্ছে। এর অর্থ এই নয় যে এই প্রশ্নগুলোর সমাধান দরকার নেই। অবশ্যই দরকার আছে, তবে এখন নয়।

    মুসাফির

    @হাফিজ, সহমত (Y)

    এম এম নুর হোসেন

    @মুসাফির, অনেক ধন্যবাদ। (F)

    এম এম নুর হোসেন

    @হাফিজ,@এম_আহমদ,বর্তমানে ইসলামী দলগুলোর ঐক্য দরকার এটাই জরুরী। এই মুহূর্তে আপনার অন্য প্রশ্ন গুলো নিয়ে বিষদ আলোচনার দরকার নেই, যেটা আরো বিভেদ নিয়ে আসবে। প্রায়োরিটি বেসিসে এটা বলা হচ্ছে। এর অর্থ এই নয় যে এই প্রশ্নগুলোর সমাধান দরকার নেই। অবশ্যই দরকার আছে, তবে এখন নয়।
    সহমত,অনেক ধন্যবাদ।

    এম এম নুর হোসেন

    @এম_আহমদ, আমি আপনার পুরা বক্তব্য ভাল বুঝি নাই।আপনি কি পীর সাহেব চরমোনাইর নেতৃত্বকে অযোগ্য বুঝাতে চেয়েচেন নাকি উনার পদক্ষেপ বা কথাবার্তা অযোক্তিক বুঝাতে চেয়েচেন???

    এম_আহমদ

    @এম এম নুর হোসেন,

    “আপনি কি পীর সাহেব চরমোনাইর নেতৃত্বকে অযোগ্য বুঝাতে চেয়েচেন নাকি উনার পদক্ষেপ বা কথাবার্তা অযোক্তিক বুঝাতে চেয়েচেন?”

    ভাই আপনি এমনটি মনে করার কারণ কি? আমার কোন্ বাক্য বা মন্তব্যাংশ এমন ধারণার জন্ম দিতে পারল?

    এম এম নুর হোসেন

    @এম_আহমদ, আমি আগেই বলেছি আপনার বক্তব্য পুরাপুরি বুঝতে পারি নাই।তারপরও যে জন্য প্রশ্ন করেছি তা হলো আপনার এই লেখাঠি আমার বোধগম্য হয় নাই-

    আমার ইচ্ছে হয় কেউ যদি চারমোনায়ের হুজুরের কাছ থেকে একটি বিষদ ইন্টার্ভিউ নিয়ে নেতৃত্বের পরিসরগত শ্রেণী এবং শ্রেণীতে শ্রেণীতে পার্থক্য এবং কোন কোন পরিসরে একজন নারী নেতৃত্ব দিতে পারেন অথবা মোটেই পারেন না এই বিষয়ে তাঁর পুরো অভিমত প্রকাশ করেন। একজন অর্গেনাইজেশনের মহিলা পরিচালকও সেই অর্গেনাইজেশনের নেত্রী, স্কুলের প্রধান শিক্ষিকাও, প্রতিষ্ঠানের প্রধানও, কোম্পেনীর প্রধানও।

  2. মহান আল্লাহ যেন সকল আলেমদের মাঝে ঐক্য এনে দেন (আমীন)

    এম এম নুর হোসেন

    @মুসাফির, আমিন।

    জাহিদ

    @মুসাফির, মহান আল্লাহ যেন সকল আলেমদের মাঝে ঐক্য এনে দেন (আমীন) (F)

  3. পীরসাহেব চরমোনাইর এই আহবানে সারাদিয়ে আমাদের ওলামায়েকরাম যদি এখনো ঐক্যবদ্ধ না হয়,তাহলে এ জাতির কপালে কি আছে আল্লাহই ভাল জানেন।

    এম এম নুর হোসেন

    @জাহিদ, সহমত।আমাদের দেশের ইসলামী দলগুলি নিজেদের মধ্যে ঐক্য না গড়ে বাতিলের সাথে ঐক্য করে।যা আমাদের জন্য অশানি সংকেত।

  4. বর্তমানে ইসলামী দলগুলোর ঐক্য দরকার এটাই জরুরী