লগইন রেজিস্ট্রেশন

মুহাম্মাদ(সা:) কি ইবরাহীম (আ:)এর বংশধর? আরবদের পিতা কে?

লিখেছেন: ' Mahir' @ বৃহস্পতিবার, অগাষ্ট ১৬, ২০১৮ (২:৩৪ পূর্বাহ্ণ)

ইবরাহীম (আ:) এর dna যারা পেয়েছেন,

১)ইসমাইল (আ:) ও তার বংশধর

২) ইসহাক (আ:) ও তার বংশধর

ইসমাইল (আ:) এর dna কারা পেয়েছে?

হযরত ইবরাহীম (আঃ) যখন আল্লাহর পক্ষ থেকে শিশু পুত্র ইসমাঈল ও তার মাকে মক্কায় নির্বাসনে রেখে আসেন। অবশেষে এমন একদিন উপস্থিত হইল যখন খোরমা ও পানি সবই ফুরাইয়া গেল। বিবি হাজেরা মারওয়া পাহাড়ে চড়িয়া এক গায়েবী আওয়াজ শুনিতে পাইলেন। তিনি দূর থেকে দেখেন যে, বাচ্চার পায়ের কাছ থেকে মাটির বুক চিরে বেরিয়ে আসছে ঝর্ণার ফল্গুধারা। পানি দেখে পাখি আসলো। পাখি ওড়া দেখে ব্যবসায়ী কাফেলা আসলো। তারা এসে পানির মালিক হিসাবে হাজেরার নিকটে অনুমতি চাইলে তিনি এই শর্তে মনযুর করলেন যে, আপনাদের এখানে বসতি স্থাপন করতে হবে। বিনা পয়সায় এই প্রস্তাব তারা সাগ্রহে কবুল করল। এরাই হ’ল ইয়ামন থেকে আগত বনু জুরহুম গোত্র। বড় হয়ে ইসমাঈল এই গোত্রে বিয়ে করেন। এঁরাই কা‘বা গৃহের খাদেম হন এবং এদের শাখা গোত্র কুরায়েশ বংশে শেষনবী মুহাম্মাদ (ছাঃ)-এর আগমন ঘটে। [বিস্তারিত]

ইসহাক (আ:) এর ডিএনএ কারা পেয়েছে?

পাঁচ খন্ডের ইহুদি ধর্মগ্রন্থ ‘তাওরাত’ অনুযায়ী ইহুদি জাতির আদি পিতা ইব্রাহীম (আ)। তার পুত্র ইসাহাক এবং ইসহাকের পুত্র ইয়াকুবের নাম স্বর্গীয় দুত কর্তৃক ইস্রাইল করা হয়। সেই থেকে ইয়াকুবের স্বজাতি ইস্রাইলী বংশধর হিসেবে পরিচিত।[বিস্তারিত]

পর্যালোচনা

যদি মুসলিমদের দাবি সত্য হয়ে থাকে,তবে আরব ও ইহুদীদের ডিএনএ একই হবে,কারন তাদের সবার ডিএনএ-র ১ম উৎস ইবরাহীম (আ:)। গত দেড় বছর ধরে এটা নিয়ে জার্নাল খুজে খুঁজে মাথা খারাপ হয়ে গিয়েছিল। gene bank এ যে data দেয়া আছে সেটা একজন ইঞ্জিনিয়ার হয়ে বোঝা আমার জন্য প্রায় অসম্ভব। মাঝে হাল ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আল্লাহ মিলিয়ে দিলেন।

University of Arizona এর প্রফেসর Michael Hammer ও তার সহযোগীরা ২৯ টি ভিন্ন ভিন্ন পপুলেশন, যার ৭ টি জিউইশ,Roman, North African, Kurdish, Iraqi and Iranian, Yemenite and Ethiopian Jews), ৫টি আরবীয় (Palestinians, Lebanese, Syrians, Israeli Druze and Saudis) and ১৬ টি non-Semitic groups থেকে ১৩৭১ জন মানুষের y-chromosome এর ১৮ টি সেকশন বিশ্লেষণ করেন।

(Hammer, M.F., et al., Jewish and Middle Eastern non-Jewish populations share a common pool of Y-chromosome biallelic haplotypes, Proceedings of the National Academy of Sciences early edition, pp. 1–6, 2000)

গবেষণায় দেখা গেছে,আরব ও ইহুদীদের ব্যাপক সাদৃশ্য আছে।

New York University School of Medicine এর Human Genetics Program এর ডিরেক্টর Dr Harry Ostrer বলেন, Jews and Arabs are all really children of Abraham …’ ( Ostrer, H., cited in: Maggie Fox, Middle Eastern Roots: Shared Y Chromosome Illustrates Genetic Map of the Past, Reuters/abcNEWS.com, 9 May 2000)

যাই হোক,এতটুকুই থাক।এ ব্যাপারে আরো কিছু পড়াশোনা করা জরুরী।

Processing your request, Please wait....
  • Print this article!
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google Bookmarks
  • LinkaGoGo
  • MSN Reporter
  • Twitter
৭৩ বার পঠিত
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (ভোট, গড়: ৩.০০)