লগইন রেজিস্ট্রেশন

মুসলমানদের জন্য আরএক ফেতনা: কোয়ান্টাম মেথড: আমাদেরকে কোন পথে ডাকছে

লিখেছেন: ' Mujibur Rahman' @ রবিবার, অক্টোবর ৯, ২০১১ (১১:১১ পূর্বাহ্ণ)

আস সালামু আলাইকুম,
“অন্তরের ইবাদতসমূহের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ইবাদত হল “তাওয়াক্কুল” – যা আল্লাহ ছাড়া আর কারও ওপর করা যাবে না। কেউ যদি আল্লাহ ছাড়া এমন কোন সত্তার ওপর এমন কোন ব্যাপারে তাওয়াক্কুল করে যা সংঘটনের ক্ষমতা তার নেই, তবে তা বড় শিরক হবে যা একজন ব্যক্তিকে ইসলামের গণ্ডীর বাইরে নিয়ে যায়।”
সমপ্রীতি ‘কোয়ান্টাম মেথড’ এর জোর দিয়ে প্রচারনা করা হচ্ছে-বিশেষ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।’scientific’ ব্যাখ্যা দিয়ে অনেক শিক্ষিত,ঈমানদার, নামাজী ব্যক্তিবর্গ এর প্রচারণায় মুগ্দ হয়ে এটাকে মেনে নিচ্ছেন নিজের আকিদাকে বিসর্জন দিয়ে।
তাই আমাদের সচেতন হতে হবে।এবং সকলকে বিষয়টির রহস্য জানাতে হবে
বিষয়টি সমপর্কে বিস্তারিত জানতে নীচের লিংকে যান-
কোয়ান্টাম মেথড: আমাদেরকে কোন পথে ডাকছে-১
কোয়ান্টাম মেথড: আমাদেরকে কোন পথে ডাকছে-২
কোয়ান্টাম মেথড: আমাদেরকে কোন পথে ডাকছে-৩

Processing your request, Please wait....
  • Print this article!
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google Bookmarks
  • LinkaGoGo
  • MSN Reporter
  • Twitter
৪৪১ বার পঠিত
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars ( ভোট, গড়:০.০০)

১০ টি মন্তব্য

  1. তাদের মুল সমস্যা কি?

    Mujibur Rahman

    @ম্যালকম এক্স, সংক্ষেপে, কোয়ান্টাম মেথড অনেক প্রাচীন কাল থেকে হিন্দু মুনি-ঋষিরা তাদের ধ্যানের পনথা হিসাবে ব্যবহার করত।যা কোনক্রমে ইসলাম সম্মত নয়। বর্তমানে কিছু মুসলমান এবং কিছু ডাক্তার এর সংগে যুক্ত হয়ে এটার ধর্মীয় বিষয়টি আড়াল করে কিছু scientific ব্যাখা দিয়ে অনেক মানুষকে এর ভক্ত বানাতে প্রয়াস পাচ্ছেন।এসমস্ত ভক্ত নিজেকে ভাল রাখার জন্য এর প্রাকটিস ও করছেন।মুসলমান নিজের মঙ্গলের জন্য আল্লাহতালা ও রাছুল(সাঃ) নির্দশিত পথ ছাড়া অন্য কোন উপায় অবলম্ন করা শিরকের পর্যায়ে পড়ে।আমি একজন মেডিকেল প্রফসরকে তার মুখেই ঘুমানোর আগে কোয়ান্টাম পদ্ধতি অবলম্বন করার বিষয় জানতে পেড়ে বড়ই দুঃখ পাই এবং বিষয়টি তাকে বুঝাতে চেষ্টা করি। তার মত হয়ত এমন অনেকেই আছেন যারা একইভাবে একটি বিধর্মীদের পণ্থা সহজভাবে গ্রহণ করছেন।সমস্যাটা এখানেই।

    ম্যালকম এক্স

    @Mujibur Rahman,

    কেউ যদি মনোযোগ বাড়ানোর জন্য কোয়ান্টাম মেথোড ব্যবহার করে তাহলে সমস্যা আছে কিনা?

  2. এই আর্টিক্যালগুলো আমার। কিন্তু সূত্র উল্লেখ না করে, QuranerAlo-র মত একটা ভালো সাইট কিভাবে “কপি-পেস্ট” করলো জানিনা! দেখুন: http://www.sonarbangladesh.com/blog/loner356/48552

    ম্যালকম এক্স

    @loner,তাদেরকে অভিযোগ করার কোনো সিস্টেম নেই?

    loner

    @ম্যালকম এক্স, না তাদের contact us-এর option তো চোখে পড়লো না। তবে বিকল্প উপায়ে ব্যাপরটা জানা গেছে – নীচে আরেকটা উত্তরে তা বলেছি, দেখুন!

    আবদুস সবুর

    @loner, এই না হলে দ্বীন প্রচার!!! আমি এটাকে চুরি ছাড়া আর কিছুই বলতে পারছি। কারন লেখা কপি-পেষ্ট হতেই পারে। আমিও অনেক লেখা ভাল লাগলে কপি-পেষ্ট করে অন্যদের সাথে শেয়ার করি। কিন্তু সূত্র উল্লেখ না করে নিজের ক্রেডিট নেয়ার জন্য যিনি বা যারা কপি-পেষ্ট করেন তাদের কাজকে চুরি ব্যতীত অন্য কিছু বলতে পারছি না।

    আর যারা চুরি করা লেখা দিয়ে মানুষের কাছে নিজেদের বড় স্কলার প্রমান করতে চান তারা কি করে কুরআনের আলো প্রচার করবেন আসলেই আমার তা বুঝে আসছে না?

    ভুল হলে মাফ করে দেবেন। ধন্যবাদ

    loner

    @আবদুস সবুর, এখানে একটা ছোট্ট ভুল বোঝাবুঝি হয়েছিল। প্রথম থেকেই আমি সকলকে উৎসাহ দিই এই প্রবন্ধগুলো যত বেশী সম্ভব ছড়িয়ে দিতে। ফলে “মধ্যবর্তী” কেউ একজন QuranerAlo-কে প্রবন্ধগুলো ছাপানোর নির্দেশ দেন। তারা লেখকের নাম দিয়ে দিলেই এই ভুল বোঝাবুঝি হতো না। আল্লাহ্ নিজেদের ভিতর “ফিতনা-ফাসাদ” থেকে সকল মুসলিমকে রক্ষা করুন!

  3. মহান আল্লাহ আমাদের দ্বীন ও ঈমান-আকীদা হেফাজত করুন। আমীন

  4. এখানে সবগুলো একটি প্রবন্ধের মাঝে একসাথে পাবেন ইনশা’আল্লাহ্:

    http://www.my-bangladesh.com/quantum/About_Quantum.pdf